Friday , February 26 2021
Breaking News

হঠাৎ তুষারঝড়ে বিস্মিত জেরুসালেমের বাসিন্দারা!

বৃহস্পতিবার ‌পবিত্র নগরী জেরুসালেমের বাসিন্দারা ঘুম থেকে জেগে দেখেন যে, চারপাশ তুষারে ঢেকে গেছে। রাতভর তুষারপাতের কারণে বরফাচ্ছাদিত ‘ডোম অব দ্য রক’ ও ‘ওয়েস্টার্ন ওয়াল’ দেখে তারা বিস্মিত। কারণ এমন অভিজ্ঞতা তো তাদের জন্য বিরল।

দেখা যাচ্ছে ভোরে ওল্ড সিটির মূল ফটকের বাইরে শিশুরা তুষারখণ্ড একে অপরের দিকে ছুঁড়ে মারছে। জেরুসালেম শহর একই সাথে তিনটি ধর্মের মানুষের জন্য তীর্থস্থান হিসেবে পরিচিত। শহরটিকে মুসলিম, ইহুদি ও খিস্ট্রান ধর্মাবলম্বীরা পবিত্র ধর্মীয় স্থান হিসেবে মানে।

বার্তা সংস্থা রয়টার্স বৃহস্পতিবারের এক প্রতিবেদনে লিখেছে, বুধবার সন্ধ্যার পর থেকে জেরুজালেমে তুষারঝড় শুরু হয়। এতে করে বিরুপ পরিস্থিতির আশঙ্কায় কর্তৃপক্ষ বাধ্য হয়ে গণপরিবহন ছাড়াও জেরুজালেমের মূল সড়কগুলো বন্ধ করে দেয়।

রাতভর সড়ক ও যান চলাচল বন্ধ থাকার পর জেরুসালেম নগর কর্তৃপক্ষ জানিয়েছে, এসব সেবা পুনরায় তারা চালু করে দিতে চাচ্ছে যাতে করে শহরের মানুষ বিরল ওই দর্শনীয় মুহূর্ত উপভোগ করার সুযোগ পায়।

বেন মিলার নামে একজন বলেন, ‘আমি বরফ নিয়ে খেলা করার জন্য তেল আবিব থেকে ছুটে এসেছি। এটা খুব বিরল মুহূর্ত। আমরা যে জেরুসালেমে এমন তুষারপাত দেখবো তা খুবই আনন্দের। আমার যতদূর মনে পড়ে শেষবার এমনটা হয়েছে ২০১৩ সালে।’

360Locker

Check Also

জেরুসালেমকে ইসরাইলের রাজধানী স্বীকৃতি দিলে করোনার টিকা দিবে ইসরাইল!

যেসব দেশ ইসরাইলকে স্বীকৃতি দিয়েছে তাদের জন্য করোনাভাইরাসের টিকা পাঠাচ্ছে দেশটি। সেই সাথে এ টিকা …

Leave a Reply

You cannot copy content from this site.