Saturday , April 17 2021
Breaking News

সিরিয়ায় অতিরিক্ত সেনা মোতায়েন করেছে মার্কিন যুক্তরাষ্ট্র!

উত্তর-পূর্ব সিরিয়ায় অতিরিক্ত সেনা মোতায়েন করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। পাশাপাশি অঞ্চলটিতে নতুন করে আরো সামরিক সরঞ্জামও পাঠিয়েছে ওয়াশিংটন। এ খবর প্রকাশ করেছে সিরিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত বার্তা সংস্থা সানা।

সংস্থাটির বরাত দিয়ে আজ সোমবার (৮ মার্চ) মিডল ইস্ট মনিটরের খবরে বলা হয়েছে, আল-হাসাকাহের নিকটবর্তী অ্যাশ শাদ্দাদি শহরে অবস্থিত যুক্তরাষ্ট্রের সামরিক ঘাঁটিতে গতকাল রবিবার দুটি হেলিকপ্টারসহ মার্কিন সেনাবাহিনীর চারটি বিমান অবতরণ করতে দেখা গেছে। এই বিমানগুলো ইরাক থেকে এসেছে। বার্তা সংস্থা সানা জানিয়েছে, হেলিকপ্টারে মার্কিন সেনাদের বহন করা হয়েছে। পাশাপাশি ক্ষেপণাস্ত্রসহ সামরিক সরঞ্জাম বহনকারী ২০টি বক্স আনা হয়েছে।

প্রতিবেদন অনুসারে, এর আগে শনিবার ১৫টি জাহাজে করে লজিস্টিকাল সরঞ্জাম, গোলাবারুদ এবং অস্ত্রসহ তিনটি সামরিক হেলিকপ্টার ঘাঁটিতে এসে পৌঁছায়। ফলে সিরিয়ায় যুক্তরাষ্ট্রের সামরিক ঘাঁটিতে কতজন মার্কিন সৈন্য রয়েছে তা এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার শাসনামলে ঘোষণা দিয়েছিলেন যে, ২০২১ সালের মধ্যে ইরাক ও আফগানিস্তান থেকে মার্কিন সৈন্য প্রত্যাহার করে নেয়া হবে। সেই অনুযায়ী তার শাসনের শেষ দিকে দেশ দুটি থেকে সৈন্য সংখ্যা অর্ধেকে নামিয়ে আনা হয়। তবে প্রত্যাহার করা সেনাদের কোথায় মোতায়েন করা হবে সে সম্পর্কে তিনি তখন বিস্তারিত কিছু জানান নি।

ধারণা করা হচ্ছে, ইরাক থেকে প্রত্যাহার করা সেনাদের কিছু সংখ্যককে সিরিয়ায় নিয়ে আসা হয়েছে। বাকিদের অন্যান্য দেশে মোতায়েন করা হবে।

স্বত্ব © ২০২১ TRTBangla
360Locker

Check Also

এ বছর রমজানে মক্কা ও মদিনায় তারাবির নামাজ অনুষ্ঠিত হবে!

অন্য বছরের মতোই এই বছর রমজানের মক্কার পবিত্র মসজিদুল হারাম ও মদীনার মসজিদে নববীতে তারাবির …

Leave a Reply

You cannot copy content from this site.