Breaking News

লিবিয়া সেনাবাহিনীর ড্রোনে হাতাহত ১৩ সন্ত্রাসি, ধ্বংস রাশিয়ার ডিফেন্স সিস্টেম

তারাবলুস(ত্রিপোলি)


গতকাল থেকে লিবিয়ার সেনাবাহিনী সন্ত্রাসিদের বিরুদ্ধে আবার আক্রমণ শুরু করেছে। গতকাল লিবিয়া বাহিনীর একটি ড্রোন হামলায় ১৩ জন সন্ত্রাসি হতাহত হয়েছে এবং একটি রাশিয়ান ডিফেন্স সিস্টেম ধ্বংস করা হয়েছে। এখবর জানিয়েছে তুরস্কের সংবাদমাধ্যম ওকালাতু আনবা’য়ি তুরকিয়া।

গতকাল কিছুক্ষণ পূর্বে লিবিয়ার ড্রোন আল জুফরার নিকটবর্তী সূকনা নামক স্থানে রাশিয়ার ওয়াগনার সন্ত্রাসিদের উপর একটি ড্রোন হামলা চালিয়েছে। এই হামলায় ৩ জন সন্ত্রাসি নিহত হয়েছে ও দশজন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। এছাড়া রাশিয়ার একটি প্যান্টাসির ডিফেন্স সিস্টেমও ধ্বংস করা হয়েছে।

এদিকে লিবিয়ার একটি সামরিক সূত্র জানিয়েছে যে লিবিয়ার বিভিন্ন জায়গায় সন্ত্রাসিদের বিরুদ্ধে আক্রমণ চলবে। গতকাল লিবিয়ার সামরিক অভিযান রূম বুরকান উল গজবের মিডিয়া মুখপাত্র আব্দুল মালিক আল মাদানী লিবিয়াতে রাশিয়ার ওয়াগনার সন্ত্রাসিদের ঘাঁটি সমূহে আক্রমণের কথা ঘোষণা করেছেন।

উল্লেখ্য সাম্প্রতিক অজ্ঞাত পরিচয়ের বিমান লিবিয়ার আল উত্বিয়‍্যাহ বিমানঘাঁটির আশেপাশে হামলা চালিয়েছিল। অতঃপর লিবিয়ার সেনাবাহিনী সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠিন অভিযানের ঘোষণা দিয়েছিলেন।


© টি আর টি বাংলা ডেস্ক

Check Also

তুরস্কে নতুন সন্ত্রাস দমন অভিযান শুরু

ইস্তাম্বূল নতুন করে সন্ত্রাস দমন অভিযান শুরু করেছে তুরস্ক। উত্তর ও দক্ষিণ তুরস্ক জুড়ে এই …

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.