Saturday , April 17 2021
Breaking News

বিশ্ব সেরা মুসলিম ব্যক্তিত্ব অ্যাওয়ার্ড পেল তুরস্কের প্রসিডেন্ট!

২০২০ সালেও বিশ্ব মুসলিম ব্যক্তিত্ব অ্যাওয়ার্ড পেলেন এরদোয়ান

নাইজেরিয়ার তরফ থেকে দেশটির ইসলামী পত্রিকা মুসলিম নিউজের প্রতি বছর দেয়া গ্লোবাল মুসলিম পার্সোনালিটি অ্যাওয়ার্ড টানা তৃতীয়বার পেয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান।

মুসলিম নিউজের প্রকাশক রশিদ আবু বকর এক বিবৃতিতে এরদোয়ানের পুরস্কার অর্জনের এ ঘোষণা দিয়ে বলেন: ২০২০ সালে কোভিড-১৯ মহামারীর জেরে সারা বিশ্ব প্রচণ্ড চ্যালেঞ্জের ভেতর দিয়ে গিয়েছে – যা মানুষের অগ্রগতিকে প্রভাবিত করেছে।

এরদোয়ান এক ন্যায্য লক্ষ্যে স্থির ছিলেন এবং তার অর্জন আগের বছরকে অতিক্রম করেছে। তুর্কি রাষ্ট্র এবং তার স্থানীয় অর্থনীতির জাতীয় সক্ষমতার পরিচর্যা ও উন্নয়নের মাধ্যমে, প্রেসিডেন্ট এরদোয়ান বিশ্বের সামনে এক উদাহরণ সৃষ্টি করেছেন – যার অভাব মানবাধিকার, রাজনীতি, ন্যায়বিচার ও অর্থনৈতিক ক্ষেত্রে সমতায় ইসলামী আদর্শের অনুপস্থিতির কারণে অনুভব করছে। দূরদর্শী ও বাস্তববাদী নেতা হিসেবে তুর্কি প্রেসিডেন্টের উত্থান কেবল তুরস্কেরই নয়, বরং বর্ধিত বিশ্ব মুসলিম মিল্লাতের জন্যেও বরকত হয়ে দাঁড়িয়েছে।

তাঁর কয়েকটি অর্জনের মাঝে রয়েছে হাজিয়া সোফিয়া মসজিদ পুনরায় চালু করা, নাগোর্নো-কারবাখ অঞ্চলকে মুক্ত করা, কোভিড-১৯ মহামারীতে ক্ষতিগ্রস্ত দেশগুলোতে ত্রাণ প্যাকেজ সরবরাহ করা, প্রান্তিক মুসলিম সম্প্রদায়ের জন্যে মানবিক সহায়তা, ফিলিস্তিনিদের উদ্দেশ্যে অটল প্রতিশ্রুতি এবং ইসলামফোবিয়ার বিরুদ্ধে আওয়াজ তোলা।
উল্লেখ্য, ২০১৮ সাল থেকে বিশ্বজুড়ে মুসলমানদের বিভিন্ন অর্জনকে স্বীকৃতি দিতে এ পুরস্কারের প্রচলন শুরু হয়। সূত্র: আনাদোলু এজেন্সি।

স্বত্ব © ২০২১ TRTBangla
360Locker

Check Also

পার্ক নির্মাণের জন্য দেড় হাজার ফিলিস্তিনিদের বাড়ি-ঘর ভেঙে দিচ্ছে ইসরাইল!

পার্ক নির্মাণের লক্ষ্যে জায়গা খালি করতে জেরুজালেমে শতাধিক বাড়ি-ঘর ভেঙে দেবে ইসরায়েলি বাহিনী। এতে করে …

Leave a Reply

You cannot copy content from this site.