Friday , May 14 2021
Breaking News

তুর্কি বাংলাদেশ ব্রাদারহুড এন্ড সলিডারিটি এসোসিয়েশনের উদ্যোগে আরো একটি মক্তব বাংলাদেশে

 

এশিয়া ও আফ্রিকা জুড়ে উম্মাহর খেদমতে কাজ শুরু করেছে তুর্কি বাংলাদেশি দাতব‍্য সংস্থা তুর্কি বাংলাদেশ ব্রাদারহুড এন্ড সলিডারিটি এসোসিয়েশন। সাম্প্রতিক তারা বাংলাদেশে আরো একটি মক্তব নির্মাণ করেছে। টি আর টি বাংলার সাথে একটি সাক্ষাৎকারে একথা জানিয়েছেন, উক্ত সংস্থার প্রতিষ্ঠাতা ও প্রধান শিহাব আহমেদ।

তুর্কি বাংলাদেশ ব্রাদারহুড এন্ড সলিডারিটি এসোসিয়েশন কর্তৃক সমগ্র বিশ্বে এক মিলিয়ন কুরআন শরীফ বিতরণ ও নূরানী মক্তব প্রকল্পের অধীনে বাংলাদেশের শরীয়তপুর জিলায় বদিউজ্জামান সাঈদ নুরসী রহঃ এর নামে আরেকটি নুরানী মক্তবের উদ্বোধন হয়েছে।

তুরস্কে অবস্থিত এই সংস্থাটি এশিয়া ও আফ্রিকার দেশগুলোতে অসহায় মানুষের জন্য মানবিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। সংস্থাটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মেধাবী শিক্ষার্থী ও উদ্যোক্তা শিহাব আহমেদের তত্ত্বাবধানে ২০২০ সালের আগষ্ট মাসে বাংলাদেশে শুরু হওয়া এই প্রকল্পের অধীনে এটি ছিল ৪র্থ নুরানী মক্তব।

উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় আওয়ামীলীগ নেতা ও চার ধানকাঠি ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যান জনাব মোঃ আব্দুর রাযযাক পিন্টু প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন মডেরহাট জামে মসজিদের কমিটি প্রধান জনাব তোফাজ্জল হোসেন। অনুষ্ঠানে আরো সমাজের বিভিন্ন স্তরের গণমাণ্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ১০ কপি কুরআন শরীফ, ২৪ টি নুরানী কায়দা, ৩০ টি হিজাব, ৩৬ টি টুপি, এবং ৩০ টি রেহাল উপহার দেওয়া হয়েছে। প্রাথমিকভাবে এই নুরানী মক্তবের অধীনে ছোট ছেলে-মেয়েদের ২টি গ্রুপ তৈরি করে কমপক্ষে ১০০ জন শিক্ষার্থীকে ৩ মাসের মধ্যে শিক্ষাদানের উদ্যোগ গৃহীত হয়েছে। পরবর্তীতে এই প্রকল্প ধারাবাহিকভাবে চলতে থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেছে।

উপস্থিত ব্যক্তিগণ তুরস্কের সম্মানিত রাষ্ট্রপতি জনাব রেজেপ তাইয়্যেপ এরদোয়ান ও তুর্কি জনগণকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং মুসলিম উম্মাহের জন্য তাঁদের অবদান স্মরণ করে দোয়াতে তাঁদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

 

(টি আর টি বাংলা ডেস্ক কর্তৃক প্রকাশিত)

স্বত্ব © ২০২১ TRTBangla
360Locker

Check Also

পার্ক নির্মাণের জন্য দেড় হাজার ফিলিস্তিনিদের বাড়ি-ঘর ভেঙে দিচ্ছে ইসরাইল!

পার্ক নির্মাণের লক্ষ্যে জায়গা খালি করতে জেরুজালেমে শতাধিক বাড়ি-ঘর ভেঙে দেবে ইসরায়েলি বাহিনী। এতে করে …

Leave a Reply

You cannot copy content from this site.