Breaking News

কাতার সফর এরদোগানেরঃ আরব ও তুর্কিদের সম্পর্কের ভূয়সি প্রসংশা করলেন কাতারের আমীর

দোহা|


গতকাল আরবের অন্যতম ভ্রাতৃপ্রতিম দেশ কাতারে সফর করেছেন তুরস্কের রাষ্ট্রপতি রজব তৈয়‍্যব এরদোগান। তাঁর সাথে সাক্ষাতের পর আরব-তুর্কিদের সম্পর্কের ভূয়সি প্রসংশা করেছেন কাতারের আমীর তামীম বিন হামাদ আল সানী। এসংবাদ জানিয়েছে আনাদোলু এজেন্সি।

গতকাল অর্থাৎ বৃহস্পতিবার কাতারের আমীর তামীম বিন হামাদ আল সানীর সাথে দেখা করতে কাতারের রাজধানী দোহাতে পৌঁছেছেন তুরস্কের রাষ্ট্রপতি রজব তৈয়‍্যব এরদোগান। তাঁর প্রিয় ভাই এরদোগানের সাথে একটি আলোচনার পর কাতারের আমীর আরব-তুর্কিদের সম্পর্কের ভূয়সি প্রসংশা করেছেন।

তিনি তুর্কি ও আরবদের সম্পর্কের ভূয়সি প্রসংশা করে জানিয়েছেন, আরব ও তুর্কদের মধ‍্যে সাধারণ সাংস্কৃতিক ঐতিহ্য অঞ্চলটির স্থায়িত্ব ও উন্নয়নে গঠনমূলক ভূমিকা রাখতে সক্ষম করেছে। তিনি এরদোগানের সাথে আলোচনার পর তিনি তাঁর একটি টুইটবার্তায় বলেনঃ

بمناسبة زيارة الأخ الرئيس أردوغان نشير بارتياح إلى عمق علاقات الشعبين القطري والتركي، ونستذكر الجوار الجغرافي والإرث الحضاري المشترك بين العرب وتركيا، والذي أسس لتعاون بنّاء في تنمية منطقتنا واستقرارها، وإسهام متكامل في تقدم الإنسانية جمعاء.
@TamimBinHamad

কাতারের আমীর তুরস্ক ও কাতারের সম্পর্কের গভীরতা উল্লেখ করে বলেন, ” তুরস্কের ও আরবের মধ্যে সাধারণ সাংস্কৃতিক ঐতিহ্য ও ভৌগলিক নৈকট্য অঞ্চলটির স্থায়িত্ব ও উন্নয়নে গঠনমূলক ভূমিকা রাখতে সক্ষম করেছে।”

উল্লেখ‍্যঃ গতকাল অর্থাৎ বৃহস্পতিবার বিকেলে রজব তৈয়‍্যব এরদোগান কাতারের রাজধানী দোহাতে পৌঁছেছেন। সেখানে মুক্তা প্রাসাদে তিনি কাতারের আমীরের সাথে দীর্ঘ তিন ঘন্টা সাক্ষাৎ সম্পন্ন করেছেন।


©টি আর টি বাংলা ডেস্ক

Check Also

তুরস্কে নতুন সন্ত্রাস দমন অভিযান শুরু

ইস্তাম্বূল নতুন করে সন্ত্রাস দমন অভিযান শুরু করেছে তুরস্ক। উত্তর ও দক্ষিণ তুরস্ক জুড়ে এই …

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.