Saturday , April 17 2021
Breaking News

এ বছর রমজানে মক্কা ও মদিনায় তারাবির নামাজ অনুষ্ঠিত হবে!

অন্য বছরের মতোই এই বছর রমজানের মক্কার পবিত্র মসজিদুল হারাম ও মদীনার মসজিদে নববীতে তারাবির নামাজ অনুষ্ঠিত হবে। অল্প কিছুদিন আগে সীমাবদ্ধতা ছাড়া এই বছর হজের ঘোষণার পরপর নতুন এই ঘোষণা এলো।

এর আগে গত বছর করোনা সংক্রমণের কারণে মসজিদ তত্ত্বাবধানের সাথে জড়িত লোকদের নিয়ে স্বল্প পরিসরে তারাবির নামাজ অনুষ্ঠিত হয়। সারাদেশ লকডাউনে থাকায় সাধারণ মুসল্লি দুই পবিত্র মসজিদে নামাজ আদায়ের সুযোগ পাননি।

সৌভাগ্যবশত, এই বছর সাধারণ মানুষ তারাবির নামাজ আদায়ের জন্য মসজিদে আল-হারাম ও মসজিদে নববীতে যেতে পারবেন। তবে, সকল মুসল্লিকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। এছাড়া করোনাভাইরাস প্রতিরোধে পবিত্র মসজিদগুলোর ব্যবস্থাপনায় প্রযুক্তির প্রয়োগ করা হবে।

যদিও শুধু ভ্যাকসিন গ্রহণকারীরা তারাবির নামাজে আসতে পারবেন বলে খবর শোনা গিয়েছিল, তবে এই খবরের সত্যতা এখনো নিশ্চিত করা যায়নি।

তবে যারা এই বছর রমজানে উমরাহ পালন করতে চান তাদেরকে অবশ্যই করোনাসংক্রমণ রোধে ভ্যাকসিন গ্রহন করতে হবে।

সম্প্রতি আরব আমিরাত তারাবির নামাজ পড়ায় আরোপিত বিধি-নিষেধ তুলে নিয়েছে। এছাড়া অনেক দেশই ২০২১ সালের রমজানের সময় ইবাদত পালনে ওই দেশটির এ নির্দেশনা অনুসরণ করবে।

সূত্র : দ্যা ইসলামিক ইনফরমেশন

স্বত্ব © ২০২১ TRTBangla
360Locker

Check Also

বিশ্বে ইসলাম বিরোধী বিদ্বেষ ছড়ানো হচ্ছে: জাতিসঙ্ঘের মহাসচিব!

জাতিসঙ্ঘ মহাসচিব অ্যান্থোনি গুতেরেস বলেছেন, বিশ্বে মুসলমানদের বিরুদ্ধে ঘৃণা ও বৈষম্য ‘মহামারী পর্যায়ে’ পৌঁছেছে। বুধবার …

Leave a Reply

You cannot copy content from this site.