Breaking News

ইয়েমেনকে ষড়যন্ত্র থেকে উদ্ধারে আহ্বান মুসলিম উলামায়ে কেরামদের

সান’আ


গভীর ষড়যন্ত্র থেকে ইয়েমেনকে উদ্ধার করতে আহ্বান জানিয়েছে আন্তর্জাতিক মুসলিম উলামা সংগঠন আল ইত্তিহাদ উল ‘আলামি লি উলামা’য়িল মুসলিমীন। এই সংবাদ জানিয়েছে আনাদোলু এজেন্সি।

গভীর ষড়যন্ত্র থেকে যুদ্ধবিধ্বস্ত আরবের অন্যতম গুরুত্বপূর্ণ দেশ আল ইয়ামান বা ইয়েমেনকে উদ্ধার করতে সৎ মানুষদের আহ্বান জানিয়েছে মুসলিম উলামা সংগঠন আল ইত্তিহাদ উল আলামি লি উলামা’য়িল মুসলিমীন।

একটি বিবৃতিতে আল ইত্তিহাদ উল আলামী লি উলামা’য়িল মুসলিমীনের মুখ‍্যসচীব অধ‍্যাপক শায়েখ আলী আল কারাদাগ্বী জানান যে, কিছু মানুষ আছে যারা সুখী ও ঐক্যবদ্ধ ইয়েমেনকে একেবারে দুঃস্থ ও ভগ্ন ইয়েমেনে পরিণত করতে চায়।

তিনি বলেন, “পরিকল্পিত ষড়যন্ত্রটি হল বিশাল (ভয়ংকর)। যারা ইয়েমেনকে ভালোবাসেন দেরি হয়ে যাওয়ার পূর্বে তাঁদের ঐক‍্যবদ্ধ হওয়া ও এটিকে (ইয়েমেনকে) রক্ষা করা উচিত।”

তিনি ঘোষণা দিয়েছেন যে, ইয়েমেনের জনগণকে সহায়তা করা হল একটি ধর্মীয় আবশ্যক বিষয়।

২০১৪ সালে ইরান সমর্থিত সন্ত্রাসি হুথীদের আক্রমণের পর ইয়েমেন বিধ্বস্ত হয়ে পড়ে। এরপর আরবজোট ও আমেরিকার আক্রমণের পর দেশটিতে অবস্থা আরো অবনতির দিকে এগিয়ে যায়। ইতিমধ্যে আরব ও ইসরাইলের ষড়যন্ত্রীদের ষড়যন্ত্রে দেশটি হুমকির মুখে পড়েছে।

উল্লেখ্যঃ সাম্প্রতিক তুরস্কের ইয়েমেন অভিযানের বিষয়টি আন্তর্জাতিক মহলে চর্চিত হয়েছে। তুরস্কের সাংবাদিক হামযাহ তাকিন তুরস্কের সম্ভব‍্য ইয়েমেন অভিযানের ইঙ্গিত দিয়েছেন।


© টি আর টি বাংলা ডেস্ক

Check Also

তুরস্কে নতুন সন্ত্রাস দমন অভিযান শুরু

ইস্তাম্বূল নতুন করে সন্ত্রাস দমন অভিযান শুরু করেছে তুরস্ক। উত্তর ও দক্ষিণ তুরস্ক জুড়ে এই …

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.