Breaking News

আমরা তুরস্ককে তিনটি মহাদেশের চিকিৎসাকেন্দ্র বানাতে বদ্ধপরিকরঃ এরদোগান

ইস্তাম্বুল|


তুরস্ককে এশিয়া, আফ্রিকা ও ইউরোপের চিকিৎসাকেন্দ্র বানানো হবে বলে জানিয়েছেন তুরস্কের রাষ্ট্রপতি রজব তৈয়‍্যব এরদোগান। এসংবাদ জানিয়েছে আনাদোলু এজেন্সি ও ডেইলি সাবাহ।

তুরস্ককে তিনটি মহাদেশ যথা এশিয়া, আফ্রিকা ও ইউরোপের চিকিৎসাকেন্দ্র বানানোর কথা ঘোষণা করেছেন তুরস্কের রাষ্ট্রপতি রজব তৈয়‍্যব এরদোগান। গতকাল অর্থাৎ শনিবার ইস্তাম্বুলের কারতালে একটি নতুন মেডিকেল টাউন উদ্বোধনের সময় তিনি একথা জানিয়েছেন।

নতুন মেডিকেল শহর উদ্বোধন লগ্নে একটি বক্তব্যে তুরস্কের রাষ্ট্রপতি রজব তৈয়‍্যব এরদোগান বলেন, “করোনা ভাইরাস এক্ষেত্রে স্বাস্থ্য ও পরিকাঠামোর গুরুত্ব প্রকাশ করেছে।” তিনি এদিন করোনা ভাইরাস মহামারী সংকট থেকে বেরিয়ে আসতে তুরস্কের সফলতার কথা উল্লেখ করে জানিয়েছেন যে, তুরস্ক ঐসমস্ত সফল দেশের মধ‍্যে একটা যাদের করোনা মহামারীতে নগন‍্য সংখ্যার প্রাণহানি ঘটেছে।

করোনা মহামারী সংকটকালীন তুরস্ক মানবতার দৃষ্টান্ত রেখে বিভিন্ন দেশে করোনা সহায়তা পাঠিয়েছে। এদিন ১৩৮টি দেশে তুরস্কের করোনা সহায়তা প্রেরণের কথা উল্লেখ করে তিনি জানান তুরস্কের তৈরি রেসপিরেটর ‘ব্রাজিল থেকে সোমালিয়া’ সহ বহু দেশে ব্যবহার করা হয়েছে।

তিনি এদিন তুরস্ককে তিনটি মহাদেশ যথা এশিয়া, আফ্রিকা ও ইউরোপের চিকিৎসাকেন্দ্র বানানোর কথা ঘোষণা দিয়ে বলেন, ” আমারা তুরস্ককে তিনটি মহাদেশের চিকিৎসাকেন্দ্র বানানোর জন্য বদ্ধপরিকর।”

তিনি এদিন আরো জানিয়েছেন, তুরস্কের মেডিকেল শহরগুলো ইউরোপের উত্তম চিকিৎসা শহর ও বিশ্বের প্রথম সারির মেডিকেল শহর হিসেবে গণ্য হয়ে থাকে।


© টি আর টি বাংলা ডেস্ক

Check Also

তুরস্কে নতুন সন্ত্রাস দমন অভিযান শুরু

ইস্তাম্বূল নতুন করে সন্ত্রাস দমন অভিযান শুরু করেছে তুরস্ক। উত্তর ও দক্ষিণ তুরস্ক জুড়ে এই …

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.