বাংলাদেশে “সুলতান দ্বিতীয় আব্দুল হামিদ খাঁন কুরআন শিক্ষাকেন্দ্র” এর উদ্বোধন

তুর্কি-বাংলাদেশ ব্রাদারহুড এণ্ড সলিডারিটি এসোসিয়েশনের পক্ষ থেকে পরিচালিত বাংলাদেশে শুরু করা “এক মিলিয়ন কুরআন শিক্ষাকেন্দ্র” প্রকল্পের অধীনে আগষ্ট মাসে শুরু করা “ফাতিহ সুলতান মুহাম্মদ কুরআন শিক্ষাকেন্দ্র” উদ্বোধনের পরপর “সুলতান দ্বিতীয় আব্দুল হামিদের” নামে দ্বিতীয় কুরআন শিক্ষাকেন্দ্রও উদ্বোধন করা হয়েছে।

 

তুর্কি-বাংলাদেশ ব্রাদারহুড এণ্ড সলিডারিটি এসোসিয়েশন আগষ্ট মাসে তার কার্যক্রম শুরু করে বাংলাদেশের ইতিহাসের অন্যতম বড় কুরআন প্রশিক্ষণ কেন্দ্রের প্রকল্পে স্বাক্ষর করেছে। এরই পরিক্রমায় “ফাতিহ সুলতান মুহাম্মদ কুরআন শিক্ষাকেন্দ্র” উদ্বোধনের কিছুদিন পর নতুন আরো একটি কুরআন শিক্ষাকেন্দ্র উদ্বোধন করা হয়েছে। সর্ববয়সী স্থানীয় নাগরিকদের কুরআন শরীফ শিক্ষা দেবার জন্য খলীফা দ্বিতীয় আব্দুল হামিদের নামে এই কুরআন শিক্ষাকেন্দ্রটি উদ্বোধন করা হয়। প্রতিটি শিক্ষাকেন্দ্রতে প্রতি বছর অন্ততঃ একলক্ষ শিক্ষার্থীকে কুরআন শিক্ষার এই প্রকল্পের অধীনে প্রথমটি বাংলাদেশের কক্সবাজারে শুরু করার কিছুদিন পর লালমনিরহাট জেলা, হাতিবান্ধা উপজেলার অন্তর্গত ফকিরপাড়া গ্রামে স্থাপিত হয়েছে। উদ্বোধনের সময় উপস্থিত পুরুষ-মহিলাদের মধ্যে পঞ্চাশ জনকে কুরআন শরীফ উপহার দেওয়া হয়েছে।

উদ্বোধন অনুষ্ঠানে স্থানীয় বীর মুক্তিযোদ্ধা জনাব জহুরুল হক, বীর মুক্তিযোদ্ধা জনাব আব্দুল আজিজ, এসোসিয়েশনের বাংলাদেশ প্রতিনিধি জনাব নূর নবী আহমাদ, এসোসিয়েশনের সম্মানিত সদস্যগণ এবং স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।
বাংলাদেশে অনুষ্ঠিত হওয়া উদ্বোধন অনুষ্ঠানে তুরস্ক থেকে এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট জনাব শিহাব আহমেদ তাঁর বক্তব্যে এই ধরণের সামাজিক কর্মকাণ্ড উভয় দেশের মধ্যে বিদ্যমান ভাতৃত্ববোধকে আরো সুদৃঢ় করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা রাষ্ট্রপতি রেজেপ তাইয়্যেব এরদোয়ানকে ধন্যবাদ ব্যক্ত করেন এবং তুরস্ক ও তাঁর জন্য দুয়াকামনা করেন।

 185 total views,  1 views today

Start Blogging

Register Here


Registered?

Login Here

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.