পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রায় ৫০০ দরিদ্র পরিবারকে সহায়তা তুর্কি বাংলাদেশ ভ্রাতৃত্ব সংঘের

ইস্তাম্বুল|


পবত্র ঈদুল আযহা উপলক্ষে বাংলাদেশে দরিদ্রদের মাঝে সহায়তার হাত বাড়িয়ে দিল তুর্কি বাংলাদেশ ভ্রাতৃত্ব সংঘ। প্রায় পাঁচশত পরিবারের হাতে সহায়তা তুলে দিয়েছেন তাঁরা। উক্ত সংস্থার পক্ষ থেকে একটি কোরবানি প্রকল্পের অংশ হিসেবে এই সহায়তা প্রদান করা হয়। টি আর টি বাংলার প্রতিনিধির সাথে একটি সাক্ষাৎকারে একথা জানিয়েছেন উক্ত সংঘের কার্যনির্বাহী পরিচালক শিহাব আহমেদ।

(তুর্কি বাংলাদেশ ভ্রাতৃত্ব সংঘের কর্মতৎপরতা)

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বাংলাদেশী দরিদ্র ভাই-বোনের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিল তুরস্ক। তুরস্কের পক্ষ হতে প্রায় পাঁচ শত পরিবারকে পবিত্র ঈদ উল আযহার সহায়তা তুলে দিয়েছে তুরস্ক ও বাংলাদেশী দাতব্য সংস্থা তুর্কিয়ে বাংলাদেশ কার্দেশলিক দার্নেয়ি (TBKD) বা তুর্কি বাংলাদেশ ভ্রাতৃত্ব সংঘ। উক্ত সংস্থার কার্যনির্বাহী পরিচালক শিহাব আহমেদ টি আর টি বাংলায় একটি সাক্ষাৎকারে জানিয়েছেন যে, বাংলাদেশের দুইটি জেলায় প্রায় ৫০০ টি দরিদ্র পরিবার যাঁরা এই ঈদে কোরবানী দিতে অক্ষম তাঁদের মাঝে কোরবানির মাংস বিতরণ করেন TBKD এর কর্মীরা। উক্ত সংস্থার কর্মচারীবৃন্দ এই সহায়তা ঘরে ঘরে পৌঁছিয়ে দিতে সহায়তা করেন।

উল্লেখ্যঃ বিশেষ করে তুরস্ক ও বাংলাদেশের মধ্যে ও সাধারণভাবে ভারতীয় উপমহাদেশের সাথে তুরস্কের ভ্রাতৃত্ব সম্পর্ক মজবুত করার মহৎ উদ্দেশ্য নিয়ে শিহাব আহমেদ এর নেতৃত্বে তুরস্ক ও বাংলাদেশের ছাত্রসমাজ, অধ‍্যাপকবৃন্দ ও গুণিজনদের প্রচেষ্টায় প্রতিষ্ঠা পেয়েছে TBKD সংগঠনটি। ইতিমধ্যে বাংলাদেশে পাঠশালা নির্মাণ সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ গঠনমূলক কাজে অংশ গ্রহণ করেছে এই সংগঠনটি। শিহাব আহমেদ জানান, পরবর্তীতে ভারত উপমহাদেশের বিভিন্ন দেশে সংগঠনটির সম্প্রসারণ ঘটানো হবে।


© টি আর টি বাংলা ডেস্ক

 30 total views,  1 views today

Start Blogging

Register Here


Registered?

Login Here

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.