নিয়ুম প্রকল্পের ‘ইসরাইলী’ পরিকল্পনার জন্য ঘর না ছাড়ায় হত‍্যা আল হুয়াইতিকে, অসন্তোষ সৌদী ও মুসলিম বিশ্বে

 

রিয়াদ|

সৌদি আরব নিয়ুম পরিকল্পনার নামে নিরাপরাধ মানুষকে বাস্তছাড়া ও হত‍্যাযোজ্ঞ চালাচ্ছে বলে সাম্প্রতিক একটি চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। বিশেষ করে সৌদি আলেম আব্দুর রহীম আল হুয়াইত্বী সৌদি শাসকগোষ্ঠী কর্তৃক নিহত হবার পর বিষয়টি প্রকাশ‍্যে আসে।

( এই জুলুম বন্ধ করা মুসলিম বিশ্বের জন্য ফরজে আইনে পরিণত হয়েছে বললেন মাহমূদ রিফাত)

সৌদি প্রশাসন তথাকথিত নিয়ুম প্রকল্পের নামে নিয়ুম অঞ্চলের নিরাপরাধ মানুষকে জোরপূর্বক বাস্তছাড়া করছে এবং তাদের হত‍্যা চালাচ্ছে। সাম্প্রতিক সৌদী আরবের আল খুরাইবা গ্রামের অধিবাসী আলেম আল হুয়াইত্বীকেও তারা তাঁর ভিটেমাটি ছাড়তে বলে। কিন্তু ‘ইসরাইলের’ আড্ডাখানা বানানোর লক্ষ্যে এই প্রকল্পের বিরুদ্ধে তিনি ঘর না ছাড়ার সিদ্ধান্ত নিলে তাঁকে হত‍্যা করে সৌদি গোয়েন্দারা।

 

আল হুয়াইত্বীর পূর্বে শিশু সাজ্জাদ সহ আরো ৪০ জনকে হত্যা করেছে সৌদি আরব। এদাবি করেছেন বিখ্যাত মধ‍্যপ্রাচ‍্যবীদ ও সাংবাদিক আলি আল আহমাদ।

     (আলি আল আহমাদের টুইট)

তিনি বলেন, ব্রিটেন থেকে নিয়ে আসা সৌদি গোয়েন্দা এই কাজ করেছে।

এই হত‍্যাকান্ড নিয়ে সাম্প্রতিক সৌদি আরবের অভ‍্যন্তরে ও মুসলিম বিশ্বে তোলপাড় শুরু হয়েছে। সৌদির এই কর্মকান্ডের তীব্র নিন্দা জানিয়েছেন মুসলিম আলেম ওলামাগণ ও।

(প্রখ‍্যাত সৌদি আলেম ডক্টর সা’দ আল ফগ্বীহ এঁর টুইট)

আল হুয়াইত্বীকে ‘শহীদ’ আখ‍্যা দিয়ে সোশ‍্যাল মিডিয়ায় প্রতিবাদের ঝড় উঠেছে। সৌদি বর্বরতার বিরুদ্ধে আওয়াজ তুলেছেন সাধারণ মানুষ থেকে নিয়ে আলেম ওলামা সবাই।

   (ডক্টর সা’য়ীদ বিন নাসির আল গ্বামিদী এঁর টুইট)

 

প্রখ‍্যাত আলেম সা’দ বিন নাসের আল গ্বামিদী ও বিখ্যাত সৌদি আলেম ডক্টর সা’দ আল ফগ্বীহ তাঁদের টুইটবার্তায় বিভিন্ন হাদীসের আলোকে আল হুয়াইত্বী কে ‘শহীদ’ হিসেবে বর্ণনা করেছেন। তুরস্কের আনাদোলু এজেন্সির জর্ডানের সাংবাদিকা ইহসান আল ফকীহ এই বর্বরতার তীব্র নিন্দা জানিয়েছেন।

উল‍্যেখ‍্যঃ আলে সৌদ রাজবংশের এই ধরনের বর্বরতার সৌদি আরবে অস্থিরতা ও গণ অভ্যুত্থানের কারণ হতে পারে বলে মনে করা হচ্ছে।

 

©টি আর টি বাংলা ডেস্ক

 141 total views,  1 views today

Start Blogging

Register Here


Registered?

Login Here

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.