তুর্কি সরকার কর্তৃক অনুমোদন পেল তুরস্ক বাংলাদেশ ভ্রাতৃত্ব সংঘ

ইস্তাম্বুল|


বাংলাদেশী জনগণের জন্য সুখবর। সুদীর্ঘ চড়াই উৎরাই পেরোনোর পর অবশেষে তুরস্ক সরকার কর্তৃক অনুমোদন পেয়ে সরকারীভাবে পথচলা শুরু করল তুরস্ক – বাংলাদেশী দাতব্য সংস্থা তুর্ক বাংলাদেশ কার্দেশলিক বা তুরস্ক বাংলাদেশ ভ্রাতৃত্ব সংঘ।

অবশেষে দীর্ঘ পথ পেরোনোর পর তুরস্ক সরকার কর্তৃক অনুমোদন পেল তুরস্ক বাংলাদেশ দাতব্য সংস্থা তুর্ক বাংলাদেশ কার্দেশলিক দেরনেগী। আজ ফেসবুকে একটি পোস্টের মাধ্যমে এই সুসংবাদ জানিয়েছেন সংস্থাটির প্রেসিডেন্ট ও তরুণ বাংলাদেশী প্রবাসী শিহাব আহমেদ। এই দাতব্য সংস্থাটি একটি বৃহৎ লক্ষ্য নিয়ে পথচলা শুরু করেছে। ইতিমধ‍্যে বাংলাদেশী জনগণের সেবায় আত্মনিয়োগ করেছে এই সংস্থার কর্মকর্তাগণ।

সংস্থাটি বর্তমানে তুরস্ক ও বাংলাদেশের মধ্যে সীমাবদ্ধ থাকলেও ভবিষ্যতে এটিকে আন্তর্জাতিকমানের সংগঠন হিসেবে গড়ে তোলার পরিকল্পনা রয়েছে। এবিষয়ে সংস্থাটির প্রেসিডেন্ট শিহাব আহমেদ তাঁর টাইমলাইনে লিখেছেন, “সমগ্র বিশ্বে শান্তির বার্তা নিয়ে উম্মাহর পাশে দাঁড়ানোর লক্ষ্যে একটি আন্তর্জাতিকমানের দাতব্য সংস্থা গড়ে তোলা আমাদের মূল লক্ষ্য ও উদ্দেশ্য।” তিনি তুরস্ক বাংলাদেশ ভ্রাতৃত্ব সংঘের অনুমোদন পাওয়ার পর মহান আল্লাহ পাকের প্রতি শুকরিয়া জ্ঞাপন করেন। এছাড়া এই অনুমোদনে তাঁর পাশে দাঁড়ানো ব‍্যক্তিবর্গকে ধন্যবাদ জানান।

উল্লেখ্যঃ ইতিমধ্যে বাংলাদেশে একটি ইসলামী পাঠশালা নির্মাণ , বেশ কিছু নলকূপ স্থাপন, করোনা সহায়তা বিতরণ সহ বিভিন্ন ধরনের কাজ করেছে এই সংস্থা। অনুমোদন পাবার পর এবার এই সংস্থাটি বাংলাদেশী জনগণের সেবায় জোরকদমে আত্মনিয়োগ করবে বলে আশা করা হচ্ছে।

মুহাম্মাদ ইয়াসির আরাফাত মল্লিক


© টি আর টি বাংলা ডেস্ক

 20 total views,  1 views today

Start Blogging

Register Here


Registered?

Login Here

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.