জনপ্রিয় তুর্কি ড্রামা সিরিজ ‘কুরুলুস : উসমান গাজী’ এনটিভিতে প্রচারিত হবে

বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভিতে আগামী ২ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে বাংলায় ডাবিংকৃত জনপ্রিয় টার্কিশ ড্রামা সিরিজ ‘কুরুলুস : উসমান গাজী’। বিশ্বের ৭৩টি দেশে প্রচারিত দর্শকনন্দিত সিরিজটি আন্তর্জাতিক ভেনিস টিভি অ্যাওয়ার্ড ২০২০-এ সেরা সিরিজ নির্বাচিত হয়েছে।

ইতোমধ্যে সিরিজটির বাংলা ডাবিং সম্পন্ন হয়েছে। এতে কাজ করেছেন ৪৩ জনের বেশি বাংলাদেশি কণ্ঠশিল্পী।

এনটিভিতে সিরিজটি প্রতি সপ্তাহের বুধবার, বৃহস্পতিবার, শুক্রবার, শনিবার ও রোববার রাত ৯টায় প্রচার হবে। পুনঃপ্রচার হবে প্রতি সপ্তাহের বৃহস্পতিবার, শুক্রবার, শনিবার, রোববার ও সোমবার সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে। এ ছাড়া প্রতি সপ্তাহের শুক্রবার দুপুর ২.৩০ মিনিটে ‘কুরুলুস : উসমান গাজী’র সংকলিত পর্বের প্রচার হবে।

সিরিজটির গল্পে দেখা যাবে—আনাতোলিয়া নামের ছোট্ট একটি গ্রামের একদল লোক, যারা কায়ী গোত্র নামে পরিচিত। বাইজেন্টাইন সাম্রাজ্য এবং মঙ্গল দস্যুদের হাতে নিষ্পেষিত হতে হতে দিশেহারা মানুষগুলোর গোত্রপ্রধান সুলেমান শাহর পুত্র আরতুগ্রুল নিজেদের ভাগ্য পরিবর্তনে লড়াই শুরু করেন। ভিত্তি স্থাপন করেন উসমানি সাম্রাজ্যের। আর তারই সুপুত্র ওসমান তাঁর বাবার অসমাপ্ত কাজকে পূর্ণাঙ্গ রূপ দেওয়ার উদ্যোগ নেন এবং তিল তিল করে তিনি কীভাবে ন্যায় বিচারের উসমানি সাম্রাজ্য গড়ে তোলেন, তাই নিয়েই অসামান্য ধারাবাহিকের উপজীব্য। বন্ধুত্ব অকৃতজ্ঞতা কৃতঘ্নতা সাহসিকতা এবং আত্মত্যাগের এক অসাধারণ গল্প ‘কুরুলুস : উসমান গাজী’।

 324 total views,  1 views today

Start Blogging

Register Here


Registered?

Login Here

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.