এরদোগান ও তুরস্কের ভূয়সি প্রসংসা শায়েখ ডক্টর আব্দুল্লাহ আল মুহাইসিনীর

ইদলিব|


তুরস্কের রাষ্ট্রপতি রজব তৈয়ব এরদোগান ও তুরস্কের ভূয়সি প্রসংসা করলেন বিখ্যাত সৌদি আলেম ও সিরীয়ার মুহাজির মুজাহিদ শাইখ ডক্টর আব্দুল্লাহ বিন মুহাম্মাদ আল মুহাইসিনী। সাম্প্রতিক একটি টুইটবার্তায় তিনি এবিষয়ে জানিয়েছেন। তুরস্কের আরবী সংবাদমাধ্যম তুর্ক পোস্ট তাঁর কথা উদ্ধৃত করে।

বর্তমানে মুসলিম উম্মাহর পাশে দাঁড়ানোর জন্য ও অন্যান্য বিভিন্ন কারণে তুরস্ক ও রজব তৈয়ব এরদোগানের ভূয়সি প্রসংসা করেছেন বিখ্যাত সৌদি মুহাজির আলেম ডক্টর আব্দুল্লাহ আল মুহাইসিনী। এরদোগানের ইসলাম নিবেদিত প্রাণের বিষয়টি উল্লেখ করে তিনি একটি টুইট করেন যা প্রসংসা কুড়িয়েছে। তিনি জানান যে, তিনি সৌদি আরবের বিখ্যাত আলিম শাইখ আব্দুল আজীজ আত ত্বরীফির নিকট এরদোয়ান ও তাঁর দল সম্পর্কে জানতে চাইলে ত্বারীফী বলেনঃ

” এরদোগান হলেন মুসলিম লোক, মুজতাহিদ আল্লাহর ধর্মের উপর গভীর আগ্রহী, তিনি তাঁর দেশের উন্নতি ও মুসলিমদের সমস্যার বিষয়ে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। আর সবকিছু সিদ্ধান্ত তাঁর হাতে নেই। আর তাঁর অবস্থা হল নাজ্জাশীর অবস্থার কাছাকাছি, শরয়ী আদেশসমূহকে পূর্ণভাবে প্রতিষ্ঠার উপর শক্তি না থাকার (পরও) রাসূলুল্লাহ (সাঃ) তাঁকে ‘সৎ লোক’ নাম দিয়েছিলেন। অনুরূপভাবে ইউসূফ আঃ এঁর বিষয়টি… আর তাঁর তাকফীর করার ব‍্যপারটি হল সেটা ইজতিহাদে উগ্রপন্থার অধিক নিকটবর্তী।”

শাইখ মুহাইসিনী আরো জানান যে সিরিয়াতে যখন তিনি যুদ্ধরত ছিলেন তখন তিনি এই বিষয়ে জানতে চাইলে সিরিয়ার যোদ্ধারা ত্বারীফির উপরোক্ত ফতোয়াটা তুলে ধরতেন। তিনি তুরস্কের তার জোটের সাথে বন্ধুত্বপূর্ণ আচরণের ভূয়সি প্রসংসা করেছেন।

উল্লেখ্যঃ শায়েখ ডক্টর আব্দুল্লাহ আল মুহাইসিনীর পিতা সৌদি আরবের বিখ্যাত ইমাম ছিলেন। শোনা যায় আমেরিকার বিরুদ্ধে দুয়া করার জন্য সৌদি সরকার তাঁকে গ্রেপ্তার করেছে। শাইখ মুহাইসিনী সিরিয়াতে যুদ্ধ শুরু হবার পর তিনি যোদ্ধা হিসেবে সিরিয়াতে হিজরত করেন ।


©টি আর টি বাংলা ডেস্ক

 30 total views,  1 views today

Start Blogging

Register Here


Registered?

Login Here

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.